সমান্তর ও গুনোত্তর ধারা সম্পর্কিত প্রশ্নোত্তর PDF



সমান্তর ও গুনোত্তর ধারা সম্পর্কিত প্রশ্ন ও সমাধান PDF


চাকুরির জন্য গণিত লেকচার ২ পিডিএফ বিসিএস, পাইমারি সহ অন্যান্য নিয়োগ : 

এই পিডিএফটিতে আপনি পাবেন সমান্তর ও গুণোত্তর ধারা থেকে এ যাবৎ কালে আসা প্রশ্ন থেকে গুরুত্বপূর্ণ প্রশ্ন এবং সেগুলোর সমাধান। এছাড়া সিরিজ, ভগ্নাংশ ও বয়স রিলেটেড ম্যাথ। তাহলে আর দেরি না করে এখনি ডাউনলোড করে নিন।

আপনারা যারা বিসিএস, প্রাইমারিসহ অন্যান্য নিয়োগ পরিক্ষা নিয়মিত দিয়ে থাকেন । তারা নিশ্চই জানেন চাকুরির নিয়োগ পরিক্ষায় ম্যাথের গুরুত্ব কতটা। ম্যাথকে উপেক্ষা করে কেউ কোন পরিক্ষায় উত্তীর্ণ হতে পারবেন না। তাই ম্যাথ হল একটি নিয়োগ পরিক্ষার ট্রাম্প কার্ড। যার ম্যাথ সাইটটা একটু স্ট্রংগ তার জন্য যেকোন পরিক্ষায় উত্তীর্ন হওয়াটা সহজতর। আর ম্যাথকে নিজের আয়াত্তে ভালভাবে রাখার জন্য প্রাকসিটের কোন বিকল্প নেই। তাই ম্যাথকে প্রতিদিনের তালিকায় রেখে প্রাকটিস করাতে আপনাকে বিশাল বই সাথে রাখতে হবে না। এখানে আপনি পিডিএফ ডাউনলোড করতে পারেন।

আমি যেভাবে চাকরি পরিক্ষায় সফল হতাম ও  আমার গণিত অংশে ভাল করার জন্য প্রতিদিন যা করতাম: আমি প্রতিদিন  লাইব্রেরিতে যেতাম এবং প্রথমেই পেপার পরতাম এবং গনিত দিয়ে পড়া শুরু করতাম এবং বিশেষ যে কাজটি করতাম আমি কাহারও ম্যাথের সমস্যা হলে আমার কাছে নিয়ে আসত এবং সলভ করে দিতাম। এতে আমার ম্যাথ পাড়ার দক্ষতা ও কনফিডেন্স বেড়ে যায়।


আপনার যাহারা কোচিং করেন অথবা কোচিং অলরিডি করেছেন। তাহারা হয়ত প্রতিদিন গনিত অংশের সমাধান করে থাকেন হোক সেটা জব সলুশন থেকে হোক সেটা ম্যাথ বই থেকে। তাই ম্যাথকে প্যাকটিসের জন্য সহায়ক হিসাবে আমাদের  এই পিডিএফ ডাউনলোড করতে পারেন। যদি আমাদের সাইটের দ্বারা আপনি উপকৃত হন তাহলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না। 


গণিত লেকচার ২ পিডিএফ বিসিএস, পাইমারি সহ অন্যান্য চাকুরির পরিক্ষার জন্য।


লেকচার ২ পিডিএফ ডাউনলোড করুন (সরাসরি )


অন্যান্য পিডিএফ লেকচারের লিংক:

১৯৪৭-বর্তমান পর্যন্ত গুরুত্বপূর্ণ লেখকদের সাহিত্যকর্ম PDF

মধ্যযুগের বাংলা সাহিত্যের ইতিহাস PDF


 








Post a Comment (0)
Previous Post Next Post